ঢাকা বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বন্যার্তদের ত্রাণের টাকায় ২ কেন্দ্রীয় নেতার সংবর্ধনা

অনলাইন ডেস্ক ।। প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৮:৫১ পিএম

সময় সিলেট ডেস্ক :

বন্যার্তদের জন্য সংগ্রহ করা ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে যশোরের বাঘারপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক এখলাছ হোসেন এবং সদস্য সচিব বিল্লাল বিশ্বাসের বিরুদ্ধে।

রোববার (৮ সেপ্টেম্বর) রাতে জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত এ অভিযোগ দেন উপজেলা বিএনপির সাবেক ১৮ জন নেতা।

অর্থ আত্মসাতের অভিযোগ নাকচ করে অভিযুক্ত দুই যুবদল নেতা জানান, তাদের বিরুদ্ধে ভুল তথ্য প্রচার করা হচ্ছে। তবে ত্রাণ বাবদ সংগ্রহ অর্থের একটা অংশ দলের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবের সংবর্ধনা অনুষ্ঠানে খরচ হয়েছে।

সাবেক ১৮ নেতা স্বাক্ষরিত অভিযোগপত্রে বলা হয়, কেন্দ্রীয় সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী ঘোষিত কর্মসূচির আওতায় বাঘারপাড়া উপজেলা যুবদল বন্যার্তদের জন্য ৭০ হাজার ৪০০ টাকা সংগ্রহ করে। কিন্তু ওই টাকা থেকে যশোর জেলা যুবদল ফান্ডে মাত্র ১০ হাজার টাকা এবং বাঘারপাড়া উপজেলা বিএনপির ফান্ডে ১৫ হাজার টাকা দেয়া হয়েছে। অবশিষ্ট ৪৫ হাজার ৪০০ টাকার কোনো হদিস নেই। এই ঘটনার প্রতিবাদ করায় দরাজহাট ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আল রুবায়েত শামীমকে শারীরিকভাবে লাঞ্ছিত করে বলেও অভিযোগ রয়েছে।

উপজেলা যুবদলের সদস্য সচিব বিল্লাল বিশ্বাস অভিযোগ অস্বীকার করে বলেন, সাবেক ওই নেতারা ভুল তথ্য সরবরাহ করেছেন। আমরা তাৎক্ষণিক সরবরাহ ২৫ হাজার টাকার মধ্যে ১০ হাজার জেলা যুবদল এবং ১৫ হাজার টাকা উপজেলা বিএনপিকে দিয়েছি। এরপর টাকা আস্তে আস্তে ওঠে এবং তা ৬০ হাজারের বেশি না। এর মধ্যে উপজেলা বিএনপিকে ফের ১৫ হাজার টাকা এবং ৭ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবের সংবর্ধনা অনুষ্ঠানে কিছু খরচ হয়েছে। এসব বিষয়ে দলের নেতা এবং জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করা হয়।

এ বিষয়ে জেলা যুবদলের সভাপতি এম তমাল আহম্মেদ বলেন, ঘটনাটি তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।