ঢাকা শনিবার ২৭ জুলাই, ২০২৪

ঢাকা শনিবার ২৭ জুলাই, ২০২৪

মাধবপুরে জাতীয় কন্যা দিবস পালিত

অনলাইন ডেস্ক ।। প্রকাশ: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩, ১:০৫ পিএম

সময় সিলেট টিভি :

হবিগঞ্জের মাধবপুরে “শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা”-প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৩০ সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়াম সভাকক্ষে জাতীয় কন্যা দিবস ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পেয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান জিসান।

তিনি উপস্থিত কন্যা শিশুদের যার যার জায়গা থেকে এগিয়ে যাওয়ার জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করে বলেন তোমাদের শক্ত মনোবল নিয়ে এগিয়ে যেতে হবে ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান। এতে কিশোর কিশোরী ক্লাবের ২০ জন কিশোরী ও ১০ জন কিশোর উপস্থিত ছিলেন।

লিঙ্গ বৈষম্য দূর করাই আন্তর্জাতিক কন্যা দিবসের অন্যতম প্রধান উদ্দেশ্য। চারিদিকে বৈষম্য, অন্যায়, ধর্ষণ, বাল্যবিবাহ, যৌতুক ও নানা হয়রানি সহ নানা অসঙ্গতিতে নারীরা। তাই আজকের আলোচনা সভায় কন্যা শিশুদের জন্য একটি সমতার বিশ্ব গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন বক্তারা।

এ সময় মাধবপুর মডেল প্রেসক্লাবের আহ্বায়ক ও এশিয়ান টিভির প্রতিনিধি আজিজুর রহমান জয়, আমার দেশ পত্রিকার মাধবপুর প্রতিনিধি সাংবাদিক আলমগীর কবির সহ মুক্তিযোদ্ধা জারুমিয়া উপস্থিত ছিলেন।