ঢাকা বুধবার ১৯ জুন, ২০২৪

ঢাকা বুধবার ১৯ জুন, ২০২৪

মাধবপুরে নবনির্বাচিত সংসদ সদস্যের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক ।। প্রকাশ: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ১০:৩৬ পিএম

সময় সিলেট টিভি :

আজ শনিবার (২০ জানুয়ারি) হবিগঞ্জ-৪ আসনের নবনিযুক্ত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন শপথ গ্রহণ করার পর তার নির্বাচনী এলাকা মাধবপুর উপজেলায় প্রথমবারের মতো উপজেলা প্রশাসনের মিলনায়তনে মত বিনিময় সভা করেন।

সভায় ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন এলাকার
মাদক,দুর্নীতি,উন্নয়ন,পরিবেশ ইত্যাদি বিষয়ে তার কর্মপরিকল্পনা তুলে ধরেন।উপজেলা চেয়ারম্যান,ইউএনও,ওসি, রাজনৈতিক নেতৃবৃন্দ,ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকদের নিয়ে যৌথভাবে যৌথ সহযোগিতার মাধ্যমে মাধবপুর এলাকার প্রত্যেকটি সমস্যা সমাধানের আশাবাদ ব্যক্ত করেন।

মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান বলেন, সংসদ সদস্য আপনার সকল প্রকার উন্নয়ন কাজে ইনশাআল্লাহ আমি পাশে থেকে সহযোগিতা করব।ব্যারিস্টার সুমনের কাজের গতি এবং কর্মপরিকল্পনা বিষয়ে প্রশংসা করেন উপজেলা চেয়ারম্যান।

ব্যারিস্টার সুমন উপজেলার প্রত্যেকটি দপ্তরকে স্বচ্ছ ভাবে কাজ করার অনুরোধ করেন,কৃষি কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তাকে কাজের পরিকল্পনা দেন এবং থানার বিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলেন অন্যায় ভাবে কারো সুপারিশ শুনা যাবে না।আমি প্রত্যেককে বলব আমি আপনাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করব,আমাকে আগামী কয়েক মাসের ভিতরে পরিবর্তন দেখাতে হবে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম ফয়সাল নব নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন কে উপজেলার উন্নয়ন কাজে সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় সংসদ সদস্য সকলের সহযোগিতা চান। কোম্পানির মালিকরা যাতে কাউকে ম্যানেজ করতে না পারে সে জন্য উপজেলা চেয়ারম্যান, ইউএনও,সাংবাদিক,ইউনিয়ন চেয়ারম্যান সহ প্রত্যেকটি সেক্টরে প্রতিরক্ষা বলয় তৈরির আহ্বান জানাই।একজন ম্যানেজ হলে, অন্যজন প্রতিবাদ করেন।

তিনি আরো বলেন,কোম্পানির মালিকদের ভিত্তি অনেক শক্ত। একজন এমপি তাদের কাছে কোন বিষয়ই না। অতিসত্বর কোম্পানির মালিকদের সাথেও আমি বসব। কোম্পানির মাধ্যমে কর্পোরেট রেসপন্সিবিলিটি থেকে দুই পারসেন্ট ফান্ড এনে মাধবপুর এলাকায় ব্যয় করে এই এলাকার উন্নয়নের চেষ্টাও করব।এসব ক্ষেত্রে তিনি উপজেলা চেয়াম্যানের সহযোগিতা চান।

মতবিনাময় সভায় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপজেলার উন্নয়নে তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন।

মাধবপুর উপজেলায় কর্মরত সকল প্রকার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। বক্তব্যকালে মাধবপুর মডেল প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান জয় বলেন নদীর দূষণ রোধে ফ্যাক্টরির দূষিত বর্জ্য যাতে নিয়ন্ত্রণে রাখা হয় সে বিষয়ের উপর মতামত ব্যক্ত করেন।