ঢাকা শনিবার ২৭ জুলাই, ২০২৪

ঢাকা শনিবার ২৭ জুলাই, ২০২৪

মাধবপুরের শেখ রাসেল দিবস পালিত

অনলাইন ডেস্ক ।। প্রকাশ: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩, ১:০৫ পিএম

সময় সিলেট টিভি :

হবিগঞ্জের মাধবপুরে শেখ রাসেল দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর সকাল ১০ টায় শুরুতেই উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ,  অঙ্গ সংগঠন, প্রেসক্লাব সহ সব শ্রেণি পেশার মানুষ শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

পরে “শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়”-এর প্রতিপাদকে সামনে রেখে উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা প:প কর্মকর্তা ইশতিয়াক মামুন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ আব্দুস সাত্তার বেগ মাধবপুর থানার ওসি (তদন্ত) আতিকুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সুশীল সমাজের প্রতিনিধি গণ উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত সবার মাঝে শেখ রাসেলের উপর নির্মিত একটি ভিডিও সম্প্রচার করে দেখানো হয়।

এতে বিভিন্ন স্কুল থেকে আগত ছাত্রছাত্রীরা শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বক্তব্য প্রদান করেন। বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেল একজন মেধাবী ছাত্র ছিলেন। শেখ রাসেল কে নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে একটি মেধার মৃত্যু ঘটলো। বাংলাদেশ হারালো এক মেধাকে। এ অপূরনীয় ক্ষতি পূরণ করা সম্ভব নহে। উপস্থিত অতিথিদের বক্তব্যে তা ফুটে উঠে।

পরে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক ও কবিতা আবৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৮ জন প্রতিযোগীর মধ্যে ১৮ টি পুরস্কার তুলে দেয়া হয়।

এ সময় মাধবপুর মডেল প্রেসক্লাবের আহবায়ক ও এশিয়ান টিভির প্রতিনিধি আজিজুর রহমান জয় ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগন অনুপস্থিত ছিলেন।